October 15, 2024, 9:55 am

পূর্ব ঘোষনা থাকলেও বরিশালে পালিত হয়নি ‘ব্লাক আউট’!

পূর্ব ঘোষনা থাকলেও বরিশালে পালিত হয়নি ‘ব্লাক আউট’!

মেহেদী হাসান ॥ জাতীয় গনহত্যা দিবস উপলক্ষে মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ২৫ মার্চ রাত ১১টা হতে ১১টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে ‘ব্ল্যাক আউট’ কর্মসূচি পালিত হয়েছে। যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালনের লক্ষ্যে এ কর্মসূচী পালন করা হয়। কিন্তু বরিশালে তা পালন করা হয়নি বলে অভিযোগ উঠেছে। এতে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। আর ব্লাক আউট কর্মসূচী পালনে ২৪ মার্চ রবিবার ই-মেইলে আঞ্চলিক তথ্য অফিস বরিশালের পাঠানো এক বার্তায় জানানো হয়, রাত ১১টায় ১৯৭১ সালের ২৫শে মার্চের ভয়াল কালরাতে আত্মদানকারী শহিদদের স্মরণে এক মিনিটের প্রতীকী ব্ল্যাকআউট পালিত হবে। কেপিআই, জরুরি স্থাপনা ও চলমান যানবাহন ছাড়া সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও ভবন এই ব্ল্যাকআউটের আওতায় থাকবে। তবে বরিশাল মহানগরী এলাকায় কর্মসূচী পালন করতে দেখা যায়নি। এমনকি সেই সময় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন সরকারী স্থাপনায় করা আলোকসজ্জার লাইটগুলোকেও জ্বলতে দেখা যায়। সরজমিনে রাত ১১.০০ সময় নগরের বগুরা রোডস্থ খামার বাড়ির সম্মুখে সরকারী বিলবোর্ডও জ্বলতে দেখা যায়।
বরিশাল জেলা শ্রমিক লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান হাওলাদার ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কেন বরিশাল মহানগরী এলাকা ব্ল্যাক আউট করে শহীদদের শ্রদ্ধা জানানো হলো না?’ বিষয়টি খুবই দুঃখজনক।
মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড বরিশাল মহানগরের এহসান রাব্বি বলেন, ২৫শে মার্চের ভয়াল কালরাতে আত্মদানকারী শহিদদের স্মরণে এক মিনিটের প্রতীকী ব্ল্যাকআউট পালিত করা হবে। তাই আমরা অধির আগ্রহে বসে ছিলাম কিন্তু এমন ঘটনা সত্যিই দুখ:জনক।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক বরিশাল বিদ্যুৎ বিভাগের এক কর্মকর্তা জানান, উপরের নির্দেশে বরিশালের শুধুমাত্র সার্কিট হাউজের একটি ফিডার বন্ধ করা হয়েছিলো। আসন্ন ঈদ উপলক্ষে অন্য ফিডারগুলো বন্ধ করতে বারণ করা হয়।
বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুব উল্লাহ মজুমদার বলেন, ব্লাক আউট ১০ টায় পালন করা হয়েছে। বরিশাল ত্রিশ গোডাউন এলাকায় আমি নিজেই উপস্থিত ছিলাম।
তবে বরিশাল ওজোপাডিকো বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো: ফারুক হোসেন এর মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © All rights reserved © 2024 DailyBiplobiBangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com