October 22, 2024, 5:47 am

গৌরনদীতে নবজাতক ও প্রসূতির মৃত্যুর অভিযোগ

গৌরনদীতে নবজাতক ও প্রসূতির মৃত্যুর অভিযোগ

রাজীব হোসেন খান ‍॥ সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মৃত্যুর পর অপচিকিৎসায় প্রসূতি নাজমুন নাহার (২৫) মারা গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার সরিকল বন্দরস্থ হেলথ কেয়ার ক্লিনিক এন্ড ডায়াগনিষ্টক সেন্টারের। নিহত প্রসূতি বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের উত্তর চরভুতেরদিয়া গ্রামের আমিনুল ইসলামের স্ত্রী এবং একই ইউনিয়নের ব্রাহ্মনদিয়া গ্রামের শাহজাহান হাওলাদারের মেয়ে।

নিহতের ননদ আসমা বেগম জানান, সরিকল হেলথ কেয়ার ক্লিনিকে তার ভাবির সিজার হয়। ক্লিনিক কর্তৃপক্ষ জানান, সিজারের পর নবজাতকের মৃত্যু হয়েছে তবে মা সুস্থ আছেন। পরবর্তীতে প্রসূতি মা অসুস্থ হয়ে পরলে প্রথমে বরিশাল আরিফ মেমোরিয়ালে পাঠানো হয়। সেখান থেকে শেরই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বললে রাত সাড়ে ১১টায় শেরই বাংলা মেডিক্যালে নেওয়া হয়। রাত ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক প্রসূতিকে মৃত ঘোষনা করেন।

অপচিকিৎসায় তার ভাবির মৃত্যু হয়েছে অভিযোগ করে তিনি আরও বলেন, হেলথ কেয়ারে বসেই রোগির অবস্থা খারাপ ছিলো। তারা একবার বলেছে তিন ব্যাগ ব্লাড লাগবে। আরেকবার বলেছে পাঁচ ব্যাগ লাগবে। এক পর্যায়ে জোর করে রোগি হাসপাতাল থেকে বেড় করে দেন। এ বিষয়ে জানতে সিজারকারী ডাঃ মুসলিমা জাহান অসির মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান জানান, খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © All rights reserved © 2024 DailyBiplobiBangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com